Uncategorized

জাগুয়ার ল্যান্ড রোভার ইউকে রোডগুলিতে স্বায়ত্তশাসিত অটোমোবাইল পরীক্ষা করা শুরু করে

জাগুয়ার ল্যান্ড রোভার যুক্তরাজ্যের রাস্তায় অংশ এবং সম্পূর্ণ স্বায়ত্তশাসিত অটোমোবাইল পরীক্ষা শুরু করেছে এবং নিশ্চিত করেছে যে ট্রায়ালগুলি 2018 সালে ভালভাবে চলবে।
20 মিলিয়ন ইউকে অটোড্রাইভ প্রকল্পের অংশ গঠন করে, জেএলআর অটোমোবাইল সহ বিভিন্ন নতুন প্রযুক্তি পরীক্ষা করছে যা সুরক্ষা উন্নত করতে একে অপরের সাথে কথা বলতে পারে। কার-টু-কারের যোগাযোগের পাশাপাশি স্বায়ত্তশাসিত জাগুয়ার এবং ল্যান্ড রোভার মডেলগুলি রাস্তার পাশের অবকাঠামো যেমন লক্ষণ এবং ট্র্যাফিক লাইটকে স্বীকৃতি দিতে পারে।
বিজ্ঞাপন – সংক্ষিপ্ত নিবন্ধ নীচে অবিরত

• চালকবিহীন গাড়ি সম্পর্কে আপনার যা জানা দরকার
প্রোডাক্ট ইঞ্জিনিয়ারিংয়ের জেএলআরের নির্বাহী পরিচালক নিক রজার্স বলেছেন: “জনসাধারণের রাস্তায় এই স্ব-ড্রাইভিং প্রকল্পটি পরীক্ষা করা এত উত্তেজনাপূর্ণ, কারণ পরিবেশের জটিলতা আমাদের ভবিষ্যতে রাস্তার সুরক্ষা বাড়ানোর শক্তিশালী উপায়গুলি খুঁজে পেতে দেয়।”
3

যদিও ভবিষ্যতের ফার্মের দৃষ্টিভঙ্গিতে সম্পূর্ণ স্বায়ত্তশাসিত গাড়ি অন্তর্ভুক্ত থাকবে, এটি আধা-স্বায়ত্তশাসিত বৈশিষ্ট্যগুলিও ট্রিলিং করছে যা মালিকদের একটি গুরুত্বপূর্ণ স্তর ব্যস্ততার বজায় রাখতে দেয়। জেএলআর বলেছে যে এর সিস্টেমগুলি স্ব-ড্রাইভিং অটোমোবাইলকে “বাস্তব জীবনের বিস্তৃত পরিসরে, অন এবং রোড ড্রাইভিং পরিবেশে” কার্যকর করে তুলবে।
গত সপ্তাহে কভেন্ট্রিতে নগর পরীক্ষাগুলি শুরু হয়েছিল, কারণ শহরটি বিশ্বজুড়ে একই রকম পরীক্ষা পরিচালনার জন্য আরও 12 টি স্থানে যোগ দেয়। জেএলআর তার অটোমোবাইলগুলি সমস্ত আবহাওয়ার পরিস্থিতিতে, বাস্তব জীবনের পরিস্থিতির জন্য আরও বিস্তৃত এবং অনেক উপযুক্ত ডেটা অর্জনের জন্য ক্রয় করে তার অটোমোবাইলগুলি পরীক্ষা করবে।
“একাধিক সেন্সর থেকে ইনপুট ব্যবহার করে এবং এই ডেটা প্রক্রিয়া করার জন্য বুদ্ধিমান উপায়গুলি সন্ধান করে আমরা এই প্রযুক্তিগুলির স্বয়ংচালিত প্রয়োগের অগ্রগামীদের জন্য সঠিক প্রযুক্তিগত অন্তর্দৃষ্টি অর্জন করছি,” রজার্স বলেছিলেন। “আমরা উদ্ভাবনী গবেষণাকে সমর্থন করছি যা পরবর্তী দশকের মধ্যে বুদ্ধিমান, স্ব-ড্রাইভিং গাড়িগুলিকে বাস্তবে পরিণত করার জন্য প্রয়োজনীয় অবকাঠামো, প্রযুক্তি এবং আইনী আড়াআড়িগুলির সাথে অবিচ্ছেদ্য হবে।”
আপনি কখন মনে করেন স্বায়ত্তশাসিত অটোমোবাইলগুলি প্রতিদিনের চালকদের আদর্শ হয়ে উঠবে? নীচে আমাদের বলুন!

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *