উদ্বেগজনক যে মোটর চালকরা বুদ্ধিমান মোটরওয়েগুলি বুঝতে পারে না

এটি এক বছর হয়ে গেছে কারণ হাইওয়ে সংস্থাগুলি তার বুদ্ধিমান মোটরওয়ে স্কিমগুলি চালু করেছে, তবে ইনস্টিটিউট অফ অ্যাডভান্সড গাড়িচালক (আইএএম) সমস্যাগুলি বাড়িয়েছে যে চৌফিউররা এখনও ঠিক কীভাবে ব্যবহার করবেন তা দ্বারা বিভ্রান্ত রয়েছেন তাদের।
এজেন্সিটির ‘অল -লেন চলমান’ মোটরওয়ে জবের একটি অংশ – যা সরলতা যানজটের জন্য অতিরিক্ত গলিটিকে কঠিন করে তোলে – গত এপ্রিলে চালু করা হয়েছিল পাশাপাশি হ্যান্ডলড মোটরওয়েগুলি প্রতিস্থাপন করা হয়েছিল।
বিজ্ঞাপন – সংক্ষিপ্ত নিবন্ধ নীচে অবিরত

এই পরিকল্পনাটি খুব প্রথম এম 25 এর প্রান্তে ব্যবহার করা হয়েছিল, অনুরূপ অপারেশনগুলি তখন এম 1, এম 4, এম 5, এম 6, এম 42, পাশাপাশি এম 62 এ খোলা হয়েছিল। এছাড়াও সমস্ত সিস্টেম লেন নিয়ন্ত্রণ, ওভারহেড গ্যান্ট্রি পাশাপাশি জরুরি অভয়ারণ্য অঞ্চলগুলি ব্যবহার করে।
• ইংল্যান্ডের ব্যস্ততম এ-রোডগুলি ‘মিনি-মোটরওয়েজ’ হয়ে শেষ হতে পারে
তবে আইএএম বলেছে যে গাড়িচালকরা গাড়ি ও ট্রাকের সাফটি সম্পর্কে উদ্বিগ্ন রয়েছেন যা সুরক্ষা অভয়ারণ্য অঞ্চলের মধ্যবর্তী দূরত্বকে ভেঙে দেয়।
আইএএম গত বছর ওয়াইজ মোটরওয়েজের প্রবর্তনের বিষয়ে একটি সমীক্ষা চালিয়েছিল, যা আবিষ্কার করেছে যে 71১ শতাংশ চৌফিউয়ার জানিয়েছেন যে তারা মোটরওয়েতে মোটরওয়েতে কোনও মোটরওয়ের চেয়ে কোনও কঠিন গ্রহণ না করে কম ঝুঁকিমুক্ত বোধ করবে।
প্রায় ৪০ শতাংশ উত্তরদাতারা জানিয়েছেন যে তারা সন্দেহ করছেন যে ওয়েব ট্র্যাফিক ডিটেক্টর পাশাপাশি সিসিটিভি -র মতো বুদ্ধিমান মোটরওয়েতে নতুন ট্র্যাকিং সিস্টেমগুলি চলমান লেনে থামার ক্ষেত্রে তাদের রক্ষা করবে।
Road £ 15bn রোড আপগ্রেডের জন্য বরাদ্দ
আইএএম প্রধান নির্বাহী কর্মকর্তা সারা সিলার্স বলেছেন, “এখানে বিভিন্ন মোটরওয়ে ব্যক্তি পাওয়া যায় এবং কিছু এখনও বিভ্রান্তির পাশাপাশি জ্ঞানী মোটরওয়ে ব্যবহার সম্পর্কে উদ্বিগ্ন – যদি তারা তাদের সম্পর্কে মোটেও সচেতন হন।
“হাইওয়ে ইংল্যান্ডের একটি ধ্রুবক ভিত্তিতে ইভেন্টের ডেটা বিশ্লেষণ করার পাশাপাশি গ্যারান্টি দেওয়া উচিত যে বুদ্ধিমান মোটরওয়েগুলির জেনুইন ওয়ার্ল্ড ব্যবহার থেকে আবিষ্কার করা যে কোনও ধরণের পাঠ দ্রুত প্রয়োগ করা হয়েছে। শেষ পর্যন্ত, বোঝার বিকাশের সবচেয়ে স্মার্ট পদ্ধতিটি হ’ল পেশাদার তত্ত্বাবধানে মোটরওয়েগুলি ব্যবহার করতে শিক্ষার্থী চৌফেরদের সক্ষম করা ””
যদি আপনি ঠিক কীভাবে বুদ্ধিমান মোটরওয়েজ কাজ করেন সে সম্পর্কে অন্ধকারে অনুভব করেন তবে ওভারহেড ইঙ্গিতগুলির অর্থ কী তা সম্পর্কে ঠিক এখানে কয়েকটি পরামর্শ দেওয়া হয়েছে:
B যদি এটিতে ফ্ল্যাশিং বীকন থাকে তবে লেনটি মোটেই ব্যবহার করবেন না।
Red একটি লাল বৃত্তের অভ্যন্তরে একটি গতির সীমা বোঝায় যে লেনটি সেই সীমা বা নীচে ব্যবহারের জন্য উপলব্ধ।
Flar ফ্ল্যাশিং বীকন সহ একটি সাদা তীর: এটি সমস্ত লেনের ক্ষেত্রে প্রযোজ্য পাশাপাশি বোঝায় যে আপনার তীরটি নির্দেশ করে এমন গলিতে স্থানান্তরিত করা উচিত।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *