Uncategorized

ওয়েলস ব্যাক গাড়ি ধূমপান নিষেধাজ্ঞা

উপস্থিত বাচ্চাদের সাথে গাড়িগুলিতে ধূমপান ওয়েলসে নিষিদ্ধ করা হবে যদি অগ্রসর হয় তবে প্রথম মন্ত্রী ঘোষণা করেছেন।
ওয়েলশ সরকার এই সিদ্ধান্তের বিষয়ে পরামর্শ শুরু করেছে, ইংল্যান্ডের জন্য স্বাস্থ্য অধিদফতরের পৃথক পৃথক পৃথক, কারণ দুটি সরকার এই রায় সম্পর্কে মতামত খুঁজছে।
বিজ্ঞাপন – নিবন্ধ নীচে অবিরত

ওয়েলশ সরকার বলেছে যে এর লক্ষ্য তরুণদের একটি সীমাবদ্ধ জায়গায় দ্বিতীয় হাতের ধোঁয়ার প্রভাব থেকে রক্ষা করা।
বাচ্চারা উপস্থিত থাকাকালীন গাড়িগুলিতে ধূমপানের বিষয়টি মোকাবেলা করার বিষয়টি বিবেচনা করা যুক্তরাজ্যের প্রথম দেশও ছিল। এতে বলা হয়েছে যে যারা এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে যান তারা তাদের লাইসেন্সগুলিতে জরিমানা এবং পয়েন্টের মুখোমুখি হতে পারে।
ওয়েলশ সরকার কর্তৃক আনা যে কোনও বিধিগুলি কেবল ওয়েলসের ক্ষেত্রে প্রযোজ্য হবে। তবে সরকার ইস্যুতে ‘সমন্বয় পদ্ধতির’ জন্য ইংল্যান্ডের স্বাস্থ্য অধিদফতরের সংস্পর্শে বলেছে।
• জার্মান গাড়িগুলি ‘ইঞ্জিন ব্যর্থতার জন্য সবচেয়ে খারাপ’
ওয়েলশ সরকার ওয়েলসের দশটি শিশুদের মধ্যে একজনের পারিবারিক গাড়িতে ধূমপানের সংস্পর্শে আসা এই অনুসন্ধানের বিষয়ে কার্ডিফ বিশ্ববিদ্যালয়ের গবেষণাকে সমর্থন করেছে।
বিশ্ববিদ্যালয়টি আরও জানতে পেরেছিল যে ধূমপান করে এমন এক পিতামাতার সাথে পাঁচজনের মধ্যে একজন বলেছেন যে প্রাপ্তবয়স্করা পরিবারের গাড়িতে আলোকপাত করে চলেছে।
লেন হগিং বা সিটবেল্ট পরতে ব্যর্থ হওয়ার মতো অপরাধের জন্য গাড়ি চালকরা কীভাবে পলিশ করা হয় তা নিয়ে উদ্বেগের অনুরূপ যে কোনও আইন কীভাবে প্রয়োগ করা হবে সে সম্পর্কে এখনও প্রশ্ন চিহ্ন রয়েছে।
পরিসংখ্যানগুলি দেখায় যে ইংল্যান্ডে 11 ​​থেকে 15 বছর বয়সী 430,000 এরও বেশি শিশু প্রতি সপ্তাহে গাড়িতে দ্বিতীয় হাতের ধোঁয়ায় প্রকাশিত হয় এবং আমেরিকা, অস্ট্রেলিয়া, কানাডা এবং কয়েকটি ইউরোপীয় দেশে ইতিমধ্যে অনুরূপ নিষেধাজ্ঞা রয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *