চালকবিহীন যানবাহনগুলি এখানে রয়েছে: খুব প্রথম স্ব-ড্রাইভিং যানবাহন বিক্রি হয়

বিশ্বের প্রথম বাণিজ্যিকভাবে প্রস্তাবিত চালকবিহীন গাড়ি সবেমাত্র বিক্রি হয়েছে-পাশাপাশি এটি কোনও প্রতিপত্তি জার্মান বা জাপানি প্রস্তুতকারকের কাছ থেকে আসে না, তবে থেকে আসে না প্যারিসের ঠিক বাইরে সদর দফতরের সাথে কিছুটা উদ্ভাবনের ব্যবসা।
২০১৪ সালের কনজিউমার ইলেকট্রনিক্স শোতে প্রকাশিত, ইন্ডাক্ট ইনোভেশন থেকে স্ব-ড্রাইভিং নাভিয়া প্রতিষ্ঠিত হয়েছে অক্সিস এনার্জি, একটি ব্রিটিশ ব্যবসায় যা লিথিয়াম সালফার পলিমার ব্যাটারি প্রযুক্তির অগ্রণী হয়ে উঠেছে, পাশাপাশি একটি উচ্চতর পরীক্ষা করা হয়েছে ইউকে পারমাণবিক শক্তি কর্তৃপক্ষ দ্বারা পরিচালিত অক্সফোর্ডের নিকটে সিকিউরিটি ইন্ডাস্ট্রিয়াল পার্ক। সুইজারল্যান্ডের পাশাপাশি সিঙ্গাপুরে একইভাবে অংশীদার রয়েছে।
বিজ্ঞাপন – নিবন্ধ নীচে অবিরত

• পাঁচ বছরের মধ্যে মার্সিডিজ এস-ক্লাস স্ব-ড্রাইভিং
নাভিয়া হ’ল একটি সর্ব-বৈদ্যুতিক শাটল যা গাড়ির নীচে আনয়ন লুপগুলি থেকে পাশাপাশি রাস্তার পৃষ্ঠে এমবেড করা শক্তি আকর্ষণ করে।
12.5mph এর শীর্ষ গতির সাথে একটি ব্যাটারি সংস্করণ রয়েছে যা পুরোপুরি রিচার্জ করতে ছয় ঘন্টা সময় নেয়। ব্যাটারির অবস্থানে একটি সুপার-ক্যাপাসিটারের সাথে আরও একটি সংস্করণ প্রতিষ্ঠিত হয়েছে। এটি 15-সেকেন্ড স্টপ থেকে এক মাইল ড্রাইভিংয়ের জন্য পর্যাপ্ত শক্তি পেতে পারে, যদিও এর গতিগুলি আরও সীমাবদ্ধ যেহেতু এটি তখন নির্ধারিত রুটগুলি মেনে চলতে হয়।
নাভিয়া ড্রাইভারলেস যানবাহন সরকারী রাস্তায় ব্যবহার করা যাবে না
নেভিগেশন প্রতিটি কোণে লেজার-ভিত্তিক ইউনিটগুলির মাধ্যমে হয় যা তাত্ক্ষণিক অঞ্চলটির 200-গজ সুইপ সরবরাহ করে, এক সেন্টিমিটার থেকে সুনির্দিষ্ট। যদি কোনও চ্যালেঞ্জ থাকে তবে শাটল থামার পাশাপাশি এগিয়ে যাওয়ার সবচেয়ে নিরাপদ পদ্ধতিটি সিদ্ধান্ত নেয়।
‘এটি একটি উত্তোলনের মতো,’ এড্রিয়ান সুসমানের ইন্ডাক্টের ব্যবসায়িক বিকাশের প্রধান বলেছেন। ‘যদি এটি আটকে যায় তবে এটি বন্ধ হয়ে যায় পাশাপাশি আপনি সাহায্য তলব করেন’ ‘
কোনও ড্রাইভারের পাশাপাশি স্টিয়ারিং হুইল বা পেডেল নেই। প্রোটোটাইপে উঠে আসা যাত্রীরা স্মার্টফোনের মাধ্যমে শাটলটি ডেকে আনেন এবং সেই সাথে প্রোগ্রামে যেখানে তারা কোনও জাহাজে ট্যাবলেটে নামতে চান।
বর্তমান আইনী বিধিনিষেধের পর থেকে নাভিয়াকে পাবলিক রাস্তায় ব্যবহার করা যাবে না, পাশাপাশি এই পর্যায়ে এটি ওয়েব ট্র্যাফিক সংকেতগুলি সনাক্ত করতে সক্ষম নয়। ইন্ডাক্ট এটিকে কলেজ ক্যাম্পাসগুলিতে, বড় শিল্প সাইটগুলিতে বা মল কেনার ক্ষেত্রে ব্যবহারের জন্য একটি ‘শেষ মাইল’ সমাধান হিসাবে ব্যাখ্যা করেছেন, পাশাপাশি আমেরিকাতে ইতিমধ্যে চারটি ক্লায়েন্ট রয়েছে-$ 250,000 (£ 170,000) ব্যয় সত্ত্বেও।
• পাঁচ বছরের মধ্যে স্ব-ড্রাইভিং মার্সিডিজ এস-ক্লাস • স্ব-ড্রাইভিং ভলভোস ওয়ে • স্ব-ড্রাইভিং গাড়ি
সিইএস 2014 থেকে শীর্ষ গল্প

CE সিইএসের অভিষেকের জন্য অডি স্পোর্ট কোয়াট্রো লেজারলাইট • নতুন অডি টিটি ইন্টিরিওর প্রকাশিত • ফোর্ড সি-ম্যাক্স সোলার এনার্জি কনসেপ্ট • কিয়া উত্পাদন গাড়িগুলির জন্য ভবিষ্যতের প্রযুক্তি প্রকাশ করে • বিএমডাব্লু স্বায়ত্তশাসিত প্রোটোটাইপগুলি প্রকাশ করে

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *