Uncategorized

বিদেশী ড্রাইভাররা লাইসেন্সগুলি স্যুইচ করার জন্য ভিড় করে

এক মিলিয়নেরও বেশি গাড়িচালক ব্রিটিশ রাস্তাগুলিতে কোনও ধরণের প্রশিক্ষণের প্রয়োজন ছাড়াই গত 15 বছরে বিদেশী ড্রাইভিং পারমিটকে ব্রিটিশ লাইসেন্সে রূপান্তর করেছেন।
চমত্কার চিত্রটি বীমাকারী সুইফটকভার ডটকমের দ্বারা তথ্য অনুরোধের নমনীয়তার মাধ্যমে অর্জিত হয়েছিল, পাশাপাশি কভার পরিষেবা সরবরাহকারীকে এই গাড়িচালকদের জন্য বাধ্যতামূলক আনুষ্ঠানিক প্রশিক্ষণের জন্য ফোন কল করার জন্য অনুরোধ জানিয়েছিল, যারা জিম্বাবুয়ের মতো দেশগুলিতে গাড়ি চালানোর জন্য আবিষ্কার করেছিলেন।
বিজ্ঞাপন – নিবন্ধ নীচে অবিরত

চিফ ঘোষণা করে পুলিশ রবিন রিমেস বলেছেন: “যুক্তরাজ্যের রাস্তাগুলি বিদেশের তুলনায় অত্যন্ত আলাদা, সুতরাং এটি নতুন নতুন গাড়িচালকরা যতটা সম্ভব আবিষ্কার করতে পারেন, এতে একজন প্রশিক্ষকের কাছ থেকে কয়েকটি পাঠ অন্তর্ভুক্ত থাকতে পারে।”
তবে অটো প্রকাশ করেছেন যে সমস্ত বীমাকারীরা এই ড্রাইভাররা যুক্তরাজ্যের রাস্তায় উচ্চতর বিপদ উপস্থাপন করে কিনা তা বিচার করতে পারে না, কারণ তারা তাদের পলিসিধারীরা তাদের লাইসেন্সটি কোথায় অর্জন করেছে সে সম্পর্কে ডেটা সংগ্রহ করে না – পাশাপাশি এতে সুইফটকভার ডটকম অন্তর্ভুক্ত রয়েছে। এছাড়াও, মোটর বীমা কভারেজ ব্যুরো স্বীকার করেছে যে এই ডেটা বর্তমানে মোটর বীমা কভারেজ ডাটাবেসে দেওয়া হয়নি, যা বীমাকারীরা ডেটা ভাগ করতে ব্যবহার করে।
ডিভিএলএর ব্যাখ্যা করা হয়েছে যে ইইউর বাইরের কিছু দেশে তাদের লাইসেন্স অর্জনকারী গাড়িচালকরা অতিরিক্ত পাঠ বা পুনর্বিবেচনা ছাড়াই যুক্তরাজ্যের লাইসেন্সে রূপান্তর করার আগে বৈধভাবে এখানে গাড়ি চালাতে পারবেন, কারণ তাদের প্রশিক্ষণ আমাদের সমতুল্য বলে মনে হয়। তবে এটি স্বীকার করেছে যে সিস্টেমটি অপব্যবহারের জন্য উপলব্ধ ছিল।
একজন মুখপাত্র বলেছেন: “আমরা হংকংয়ের লাইসেন্সের জন্য রাজ্য ভারতকে স্বীকৃতি দিই না এমন একটি দেশ থেকে লাইসেন্স বিনিময় করার কথা শুনেছি, তারপরে এই লাইসেন্সটিকে যুক্তরাজ্যে রূপান্তরিত করে। আমরা এই লুফোলটি একটি নতুন আইন দিয়ে বন্ধ করার পরিকল্পনা করছি যা এই বছরে পাওয়া যায় ””
শীর্ষ লাইসেন্স স্যুইচারগুলি
নীচে শীর্ষ 10 টি দেশ রয়েছে যা গত 15 বছরে একটি জিবি লাইসেন্সে সর্বাধিক সংখ্যক ড্রাইভারকে রূপান্তরিত করে।
PositionCountrynumber
1 সাউথ আফ্রিকা 149,897
2 পোল্যান্ড*135,079
3 শাস্ট্রালিয়া 103,052
4 নিউজিল্যান্ড 56,478
5 হং কং 46,312
6 নোর্থার্ন আয়ারল্যান্ড 43,570
7zimbabwe37,839
8 জাপান 37,348
9 লিথুয়ানিয়া*32,546
10aly30,890

উত্স: সুইফটকভার ডটকম* 2004 সাল থেকে

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *