দু’বছরের মধ্যে চালকবিহীন ডেলিভারি ভ্যানগুলি বলেছে যে ইউকে টেক কোম্পানির স্ট্রিটড্রন

চালকবিহীন ডেলিভারি ভ্যানগুলি 2023 সালের মধ্যে যুক্তরাজ্যের রাস্তায় কাজ করতে পারে, যদি অক্সফোর্ড-ভিত্তিক টেক সংস্থা স্ট্রিটড্রোনটি চলে যায়।
হাই স্ট্রিট বণিক উইলকো তার বিনিয়োগের আর্ম উইলকিনসনফিউচারের মাধ্যমে ফার্মে সবেমাত্র 3 মিলিয়ন ডলার শেয়ার নিয়েছে এবং কয়েক বছরের মধ্যে অক্সফোর্ড সিটি কাউন্সিল কর্তৃক অনুমোদিত একটি প্রকল্পে চালকবিহীন অন স্ট্রিট ডেলিভারির বিচার করতে সক্ষম হতে চাইছে। বর্তমান আইনটি সরকারী রাস্তা থেকে চালকবিহীন অটোমোবাইলগুলিকে নিষিদ্ধ করেছে, তবে কোনও বিচারকে এগিয়ে যেতে সক্ষম করার জন্য প্রাসঙ্গিক আইনসভা সংস্থার সাথে আলোচনা চলছে।

ব্রিটিশ ব্র্যান্ড ইএভি মডুলার বৈদ্যুতিন ভ্যান প্রকাশ করে

এই কম্পিউটার উত্পন্ন চিত্রগুলিতে নিফটি চেহারার, সর্বশেষ মাইল ডেলিভারি বৈদ্যুতিন অটোমোবাইল রেনাল্ট টুইজির উপর ভিত্তি করে। তবে টুইজির বিপরীতে কোনও গাড়িচালক এবং যাত্রীর জন্য কোনও জায়গা নেই। পরিবর্তে, স্ট্রিটড্রন বলেছে যে দূরবর্তী অপারেটররা ভিডিও এবং ওয়্যারলেস প্রযুক্তি ব্যবহার করে অটোমোবাইলের নিয়ন্ত্রণ নিরীক্ষণ করতে এবং গ্রহণ করতে সক্ষম হবে, তাদের অবশ্যই সমস্যায় পড়তে হবে। তারা খুব দ্রুত এটিতে চলবে এমন নয়, কারণ গতি 20mph বা তার চেয়ে কম সীমাবদ্ধ হতে পারে। চার্জিং সম্ভবত রাস্তায় সেট করা ইন্ডাকটিভ প্যাডগুলি বা গুরুত্বপূর্ণ পয়েন্টগুলিতে ফুটপাতে সেট করা হতে পারে।
বিজ্ঞাপন – পোস্ট নীচে অবিরত

স্ট্রিটড্রোনের প্রতিষ্ঠাতা অংশীদাররা হলেন উদ্যোক্তা মাইক পটস এবং প্রাক্তন ম্যাকলারেন এবং অবিশ্বাস্যভাবে আগুরি এফ 1 ইঞ্জিনিয়ার মার্ক প্রেস্টন, যিনি প্রথমে ১৩ বছর বয়সী কাগজের রাউন্ডে একসাথে ডেলিভারি সার্ভিসে এসেছিলেন। মোটরসপোর্ট উত্সাহী প্রেস্টন ব্যস্ত রাস্তায় গাড়িচালকদের জন্য স্বায়ত্তশাসিত মোবাইল চিকেন তৈরি করতে আগ্রহী নন।
7

তিনি বলেন, “আমরা মোটরওয়ে বা ব্যস্ত শহর কেন্দ্রগুলিতে গাড়ি চালানো এই জিনিসগুলিতে একেবারে মনোনিবেশ করি না, কারণ প্রযুক্তিটি প্রায় যথেষ্ট উন্নত নয়” তিনি বলেছেন। “পরিবর্তে আমরা শহরতলির পরিবেশ এবং নতুন বিল্ড হাউজিং এস্টেটগুলি যাচাই করছি যেখানে এই ধরণের‘ শেষ মাইল ’বিতরণ আসল মূল্য আনতে পারে।”
এমনকি যদি ট্রায়ালটি এগিয়ে যায়, স্ট্রিটড্রোন গণনা করে আমরা এখনও কম ট্র্যাফিক ঘনত্বের অঞ্চলে নিয়মিতভাবে এই অপারেটিংয়ের মতো স্বল্প গতির অটোমোবাইলগুলি দেখতে দশ বছর দূরে থাকতে পারি। ‘সাধারণ ট্র্যাফিক’ এ চালিত চালকবিহীন যাত্রীবাহী অটোমোবাইলগুলির জন্য, এই জুটিটি বেশ সংশয়ী।
পটস বলেছেন, “আমরা এটি অন্যের কাছে রেখে দেব।” “আমাদের অনুমানের মাধ্যমে ওয়েমো চালকবিহীন যাত্রীবাহী অটোমোবাইলগুলি কাজ করার চেষ্টা করার জন্য $ 3-5bn এর মধ্যে ব্যয় করেছে এবং এখনও এটি করতে সক্ষম হয়নি।” প্রকৃতপক্ষে, পটস এবং প্রেস্টনকে তর্ক করুন, চালকবিহীন যাত্রীবাহী অটোমোবাইলগুলি “বেশ কয়েক দশক” এর জন্য কোনও বাস্তব অগ্রগতি অর্জন করা খুব কঠিন, এমনকি স্থানীয় ডেলিভারি সিস্টেমগুলি বন্ধ হয়ে গেলেও।

এখন ভক্সওয়াগেন আইডি সম্পর্কে পড়ুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *